সূরা আলবার্ট আইনস্টাইন

সূরা আলবার্ট আইনস্টাইন
(মহান বিজ্ঞানের প্রতিভূ শয়াতান কর্তৃক নাজিলকৃত)
সূর্যের আলোক তরঙ্গের শপথ… হে মানব সমাজ, তোমরা কি বিজ্ঞানের প্রেরিত বার্তাবাহক আইনস্টাইনের কথা শ্রবন কর নাই! তোমরা কি E=mc2 ভুলিয়া গিয়াছ? তোমরা কি জাননা বিজ্ঞানের মহান সূত্র এবং থিওরীর প্রতি যাহারা বিমুখ হয় ও বিস্মৃত হয় তাহারা পর্যন্ত আমার অনুগ্রহ লাভ করিয়া থাকে, যদিও সেটা তাহাদের প্রাপ্য নয়। নিশ্চয় বিজ্ঞানের অনুগ্রহ অসীম। তোমারা নিশ্চই অবগত আছ যে জ্ঞান ও মুক্তবুদ্ধির চর্চা আমার কাছে সবচেয়ে আদরনীয় এবং বিজ্ঞান চর্চাকে আমি সবার ওপরে মর্যাদা দান করিয়াছি! আর যাহারা জ্ঞান ও মুক্তবুদ্ধির চর্চা সম্পর্কে বিমুখ হয় কদর্য আল্লাহ ও বিবিধ অশুভ ভগবানেশ্বরেরা তাহাদের প্রলুদ্ধ করে এবং ও মিথ্যে ও ভুল পথে পরিচালিত হয় যাহা কখনোই কাম্য নয়।
তোমরা জানিয়া রাখ হে মুক্তমনাগন, আমি নিশ্চই আলবার্ট আআইনস্টাইনকে বিজ্ঞানের সর্বশেষ বার্তা বাহক করিয়া পাঠাই নাই যাহা অনেকেই ভাবিয়া লইয়াছিল, যদিও এই সব ভাবনা চিন্তা ও “শেষ কথা” বলিয়া বিজ্ঞানে কিছুর স্থান নাই এবং যে কোন সময় যে কেউ ভুল প্রমানিত হইতে পার যেমন আইনস্টাইনের মহান থিওরীও এখন প্রশ্নের সম্মুখীন। অতঃপর সেই সব সূত্রসমূহ নিজ নিজ যুক্তির বলে টিকিয়া থাকিলে সর্বদাই আমার সমর্থন লাভ করিবে।
আলোর বর্ণালী ও নিউটনের তৃতীয় সূত্রের শপথ, আমি ঘোষনা করিতেছি যে তোমাদিগের মধ্যে যে কেউ বিজ্ঞানের ধারক-বাহক ও বার্তাবাহক হইতে পার। মহান বিজ্ঞান সেই নিমিত্তে তাহার দ্বার সদা সর্বদা অবারিত রাখিয়াছে। তোমরা কি স্টিফেন হকিং এর ব্যাপারে অবগত নাই? কি করিয়া এই মহান সাধক বাক ও চলচ্ছক্তি রহিত হইয়াও নিজ যোগ্যতা ও বিজ্ঞানের সহায়তায় বিজ্ঞানের সব মহান বার্তা প্রচার করিয়া যাইতেছে? ইহা কি মানব সম্প্রদায়ের জন্য চরম সুসংবাদ নয়?
আমি তোমাদিগকে এই সুসংবাদ দিতে চাই যে বিজ্ঞানের মহান সাধক আইনস্টাইনের জন্মতিথীতে তোমরা তাহার প্রদত্ত বার্তা ও থিওরীসমূহ লইয়া অধিক চর্চা ও আলোচনা কর যাহাতে বিজ্ঞানের আলো ধর্মের নূরকে বিতারিত করিয়া বিশ্বজগত সমুজ্জ্বল করিতে পারে!
নিশ্চই বিজ্ঞানের শক্তি অসীম ও শুভকর!!!
————————–
নাজিল হয়েছে: “থাবা বাবা”র উপর।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.